১২ মে ২০২৪, রবিবার

মুশফিকের সেঞ্চুরির আক্ষেপ

- Advertisement -

ক্যারিয়ারের পেরোতে চলেছে ১৬ বছর, বাংলাদেশের জার্সিতে মুশফিকুর রহিম খেলে ফেলেছেন ২২৯ ম্যাচ। দল যখন বিপদে তখনই আস্থার প্রতিদান দিতে পটু বলেই নামের সাথে যুক্ত হয়েছে ‘মিস্টার ডিপেন্ডেবল’ টাইটেল। মুশফিক পুরো ক্যারিয়ারজুড়েই করেছেন নামের প্রতি সুবিচারও; কিন্তু নিশ্চিতভাবেই আক্ষেপ হয়ে থাকবে সেঞ্চুরি করতে না পারা ইনিংসগুলো। যেই তালিকায় নতুন সংযোজন আফগানিস্তানের বিপক্ষে ৮৬।

সাকিব আল হাসান যখন রশিদ খানের শিকার হয়ে প্যাভিলিয়নের পথে, মুশফিক তখন আকাশের দিকে একবার চেয়ে ডান পা টা দিয়ে প্রবেশ করছেন মাঠের ভেতরে। ধারাভাষ্যকক্ষ থেকে আওয়াজ ভেসে আসতে শুরু করেছে ‘দলের বিপর্যয়ে প্রতিরোধ গড়তে হবে মিস্টার ডিপেন্ডেবলকেই’। মুশফিক কথা রেখেছেন, লিটনের সাথে খেলেছেন তালে তাল মিলিয়ে।

সেঞ্চুরি হতে পারত ৯টা, কিন্তু ফরিদ আহমেদের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন শতক না হওয়ার আক্ষেপ নিয়েই। মুশফিকের নামের পাশে ৮ সেঞ্চুরি আক্ষেপ জন্মাবে ভক্ত সমর্থকদের মনেও। দলের সবচেয়ে পরিশ্রমী খেলোয়াড়, ব্যাটিংটাও করেন অন্য সবার চেয়ে বেশ ভালো। এরপরও পরিসংখ্যান বিবেচনায় হয়ত থাকবেন না সেরাদের তালিকায়, অথচ ইতোমধ্যেই জায়গা করে নিয়েছেন ওয়ানডেতে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহকের আসনে।

ক্যারিয়ারে শতকের কাছাকাছি গিয়ে আউট হয়েছেন অসংখ্যবার; ৯৮, ৮৬, ৯০, ৮৯, ৯৯, ৯৮, ৮৪ রানের ইনিংসগুলোকে যদি শতকে পূরণ করতে পারতেন তাহলে হয়ত এতদিনে ওয়ানডেতে মুশির নামের পাশে জ্বলজ্বল করতো ২০ সেঞ্চুরি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img