২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

ম্যানচেস্টার সিটিতে হালান্ড

- Advertisement -

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরেছে ম্যানচেস্টার সিটি, সপ্তাহ না ঘুরতেই সেই মাদ্রিদ জায়ান্টদের হারিয়ে দিয়েছে সিটিজেনরা! শোনা যাচ্ছিল বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে আর্লিং হালান্ড যাবেন রিয়ালে, শেষ পর্যন্ত ইংলিশ গণমাধ্যমের খবর অনুসারে বার্নাব্যু না এই নরওয়েজিয়ান স্ট্রাইকারের ঠিকানা হতে যাচ্ছে ইতিহাদ। এ যেন এক ঢিলে দুই পাখি মারার মতো অবস্থা! রিয়ালকে হারিয়ে হালান্ডকে কেনার সঙ্গে একজন আউট-অ্যান্ড-আউট সেন্টার ফরোয়ার্ডের যে অভাব বোধ করছিলেন ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলা, এখন সেই অভাব ঘোচানোর অপেক্ষায়।

হালান্ড হবেন প্রিমিয়ার লিগ ইতিহাসের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার

ইংলিশ মিডিয়ার খবর অনুযায়ী, এই সপ্তাহেই ইউরোপিয়ান ফুটবলের এই হটকেকের সঙ্গে চুক্তি সেরে ফেলবে ম্যানচেস্টার সিটি। সবকিছু ঠিকঠাক থাকলে ৬৩ মিলিয়ন পাউন্ড রিলিজ ক্লজে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের ডেরায় ভিড়বে হালান্ডের নৌকা। শোনা যাচ্ছে, ২১ বছর বয়সী এই স্ট্রাইকারের সঙ্গে পেপ গার্দিওলার দলের চুক্তি হবে ৫ বছরের জন্য। হালান্ডকে দলে নেওয়ার জন্য সিটিজেনদের প্রতি সপ্তাহে গুনতে হবে ৫ লক্ষ পাউন্ডেরও বেশি! এই চুক্তি হয়ে গেলে হালান্ড হবেন প্রিমিয়ার লিগ ইতিহাসের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার।

গত মাসেই হালান্ডের প্রতিনিধির সঙ্গে সবকিছু মোটামুটি চূড়ান্ত করে ফেলে সিটি। ধারণা করা হচ্ছে হালান্ডের বাবার জন্যই এই চুক্তি সম্পন্ন সহজ হয়েছে, কেননা হালান্ডের বাবা আলফি হালান্ডও একসময় খেলেছেন ম্যানচেস্টার সিটিতে। ২০০০ থেকে ২০০৩ পর্যন্ত সিটিজেনদের হয়ে মাঠ মাতিয়েছেন এই মিডফিল্ডার।

হালান্ডের বাবা আলফি হালান্ডও একসময় খেলেছেন ম্যানচেস্টার সিটিতে

বর্তমান বিশ্বের অন্যতম সেরা গোলস্কোরার হালান্ড ডর্টমুন্ডের হয়ে ৮৮ ম্যাচে করেছেন ৮৫ গোল। ডর্টমুন্ড চলতি মৌসুমের শেষ ম্যাচ খেলবে ঘরের মাঠে শনিবার বুন্দেসলিগায়। সেটাই হতে যাচ্ছে এই নরওয়েজিয়ানের হলুদ জার্সিতে শেষ ম্যাচ। এমনকি সিটির হয়ে কবে প্রথমবার মাঠে নামবেন হালান্ড সেটাও অনেকটা চূড়ান্ত। প্রি-সিজনের ম্যাচে জুলাইয়ের ২১ তারিখ মেক্সিকান ক্লাব ‘ক্লাব আমেরিকা’ এর বিরুদ্ধে প্রথমবার সিটির হয়ে মাঠে নামতে পারেন হালান্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img