২৭ এপ্রিল ২০২৪, শনিবার

ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের পরিকল্পনায় না থাকায় ও’ব্রায়েনের অবসর

- Advertisement -

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন আয়ারল্যান্ডের ইতিহাসের সফলতম অলরাউন্ডার এবং সাবেক অধিনায়ক কেভিন ও’ব্রায়েন। মঙ্গলবার টুইটারে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের অবসরের ব্যাপারটি টুইট করেন এই আইরিশ অলরাউন্ডার।

“দেশের হয়ে ১৬ বছর এবং ৩৮৯ ম্যাচ খেলার পর, আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমার অবসরের ঘোষণাটি জানাতে চাই। আমার ইচ্ছা ছিলো অষ্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে অবসরে যাওয়ার। কিন্তু আমি গত বিশ্বকাপের পর থেকে স্কোয়াডে বিবেচিত হচ্ছিলাম না। ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের পরিকল্পনা হয়তো ভিন্নরকম।’’

টেস্ট এবং টি-টোয়েন্টিতে বাড়তি মনোযোগ দিতে ২০২১ সালে বিদায় জানিয়েছিলেন ওয়ানডে ক্রিকেটকে। এবার হুট করেই এক সাথে বিদায় জানালেন দুই ফরম্যাটকে। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর দিন জানিয়েছেন নিজের ভবিষ্যৎ সম্পর্কে।

‘‘আয়ারল্যান্ডের হয়ে আমি যতগুলো মিনিট মাঠে কাটিয়েছি আমি প্রতিটি মিনিট উপভোগ করেছি। এখানে আমার অনেক বন্ধু-বান্ধব হয়েছে। জাতীয় দলে খেলাকালীন আমার অনেক সুখস্মৃতি আছে যেগুলো আমার জন্য সবসময় স্মরণীয় হয়ে থাকবে। আমার জীবনের এবং ক্যারিয়ারের পরবর্তী ধাপে প্রবেশের আমার জন্য এটাই সঠিক সময়। আমি আমার নিজের কোচিং একাডেমিকে আরো বড় করতে চাই। আমি মনে করি অদূর ভবিষ্যতে এই জায়গা আমি দারুণ ভাবে সফল হবো।’’

আইরিশদের তিন ফরম্যাটের অভিষেকেই একাদশে ছিলেন কেভিন। দেশের হয়ে ১৫৩টি ওয়ানডে, ১১০ টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট খেলা এই অলরাউন্ডার ওয়ানডেতে করেছেন ৩৬১৯ রান, টি-টোয়েন্টিতে আছে ১৯৭৩ রান আর টেস্টে আছে দেশের অভিষেকে সেঞ্চুরি। বল হাতে ওয়ানডেতে ১১৪ উইকেটের পাশাপাশি টি-টোয়েন্টিতে আছে ৫৮ উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img