২৭ এপ্রিল ২০২৪, শনিবার

যদি মানুষের কথা শুনতাম, তাহলে ১০ বছর আগেই ক্রিকেট ছেড়ে দিতাম: ইফতিখার আহমেদ

- Advertisement -

পাকিস্তান ক্রিকেটে ‘খ্যাত ইফতিখার আহমেদ ‘চাচা’ নামেই পরিচিত। বয়স ৩২, ক্রিকেটের প্রেক্ষাপটে খুব বেশীও না। তবুও দেহের গড়নের কারণে মাঝেমধ্যেই মানুষের কটু কথা শুনতে হয়। নিজ দেশ পাকিস্তানেও তাকে নিয়ে হরহামেশাই সমালোচনার টেবিল গরম হয়। যা কষ্ট দেয় ইফতিখারকে।

‘যখন আমার কানে এসব কথা আসে তখন একজন মানুষ হিসেবে আমার কাছে খুব খারাপ লাগে।  আপনি শোয়েব মালিক, মিসবাউল হক,  ইউনুস খান বা সব বড় খেলোয়াড়দের দিকে তাকান তাঁরা সবাই ৩০ বছর বয়সের পর ক্রিকেটে অনেককিছু অর্জন করেছে। এর কারন শুধুমাত্র শারীরিক এবং মানসিক ফিটনেস। আমি জানিনা কিভাবে মানুষকে খুশি করতে হয়, আর আমি মানুষকে খুশি করার চেষ্টাও করিনা’- ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন।

কষ্ট পেলেও তিনি নাকি সমালোচকদের কথা তেমন একটা গুরত্ব দেন না। তিনি শুধু তার কাজটা করে যেতে চান। মনোযোগ বাড়াতে চান ক্রিকেটে।

‘এতকিছুর পরও আমি শুধু ক্রিকেটেই মনোযোগ দিতে চাই। আমি যদি অন্যদের কথা শুনতাম, তাহলে আমি আরও ১০ বছর আগে ক্রিকেটকে বিদায় বলতাম’

ত্রিশের পরেই ইফতিখার পেয়েছেন টি-টোয়েন্টিতে তার প্রথম সেঞ্চুরি। চলতি বিপিএলে ফরচুন বরিশালের হয়ে দেখা পেয়েছেন তিন অংকের রানের। রংপুর রাইডার্সের বিপক্ষে খেলেছিলেন ৪৫ বলে ১০০ রানের ইনিংস। বিপিএলে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলেছেন ইফতিখার। ১৭৭.৭৭ স্ট্রাইকরেটে ৯১ গড়ে করেছেন ২৭৩ রান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img