২৭ এপ্রিল ২০২৪, শনিবার

যুক্তরাষ্ট্রেও খেলতে পারবেন না জোকোভিচ!

- Advertisement -

চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ায় গিয়েও অস্ট্রেলিয়া ওপেনে খেলতে গিয়েও খেলা হয়নি। এক প্রকার বের করে দেওয়া হয়েছিলো সার্বিয়ার টেনিস তারকা নোভা নোভাক জোকোভিচকে। কোভিড-১৯ করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়া সরকার সীমান্ত নীতিতে কিছু পরিবর্তন এনেছিলো। অস্ট্রেলিয়ার নাগরিক নন, এমন কেউ করোনার টিকা নেওয়া না থাকলে অস্ট্রেলিয়ায় ঢুকতে পারবেন না। সেই নিয়মের কারণেই অস্ট্রেলিয়ায় ঢুকলেও, অজি সরকার তাঁর ভিসা বাতিল করে দেয় এবং তাঁকে ফেরত পাঠানো হয়।

আবারো একই কান্ড৷ এবার তিনি নিজেই ইন্ডিয়ানা ওয়েলস ও মায়ামি ওপেন থেকে সরে দাঁড়িয়েছেন। দুটির জন্যই একই কারণ একই। করোনার টিকা না নেওয়া। বছরের প্রথম দুই মাস্টার্স সিরিজ ইন্ডিয়ান ওয়েলস ও মায়ামি ওপেনে জোকোভিচের খেলার ইচ্ছাও ছিলো। ড্র তে ছিলো তার নাম। কিন্তু ড্রর আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন জোকোভিচ।

নিজেকে সরিয়েও জোকোভিচের উপায় ছিলোনা। কারণ ওই দুই টুর্নামেন্টে তার খেলতে পারার না সম্ভাবনাই বেশী। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় এই দুটি টুর্নামেন্টের জন্য সেখানে যেতেই পারবেন না এই সার্বিয়ান তারকা। অস্ট্রেলিয়ার মতো যুক্তরাষ্ট্রেও একই নিয়ম। সে দেশের নাগরিক ছাড়া কেউ করোনার টিকা ছাড়া সেখানে ঢুকতে পারবেন না। আর জোকোভিচও করোনার টিকা নেননি, তাই বাধ্য হয়েই নাম প্রত্যাহার করলেন নিজেই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img