২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

রমিজের প্রস্তাবে পাত্তাই দিলো না ভারত

- Advertisement -

ক্রিকেটে ভারত-পাকিস্তানের দ্বৈরথ দেখতে মুখিয়ে থাকে পুরোবিশ্ব। অথচ, আইসিসির বড় কোনো আসর ছাড়া এই দুই দলের খেলা দেখার সৌভাগ্য একেবারেই মেলে না দর্শকদের। তার প্রেক্ষিতে, গত জানুয়ারিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা নিজের ‘টুইটার’ অ্যাকাউন্টে ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে নিয়ে চারজাতির ‘টি-টোয়েন্টি সুপার সিরিজ’ আয়োজন করার প্রস্তাব দিয়েছিলেন। তবে, তাঁর এমন প্রস্তাব একেবারেই উড়িয়ে দিয়েছেন বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ। চারজাতির টুর্নামেন্ট আয়োজনের চেয়ে দ্বিপাক্ষিক সিরিজ, আইপিএল এবং টেস্টেই মনোযোগ দিতে চায় বিসিসিআই।

“আইপিএল উইন্ডো সম্প্রসারণের পাশাপাশি আমাদের প্রাথমিক দায়িত্ব হলো টেস্ট ক্রিকেটের উপর জোর দিয়ে ঘরের মাঠে দ্বিপাক্ষিক ক্রিকেটকে সুরক্ষিত করা। এছাড়া, আমিও অলিম্পিকে ক্রিকেট দেখার জন্য উন্মুখ হয়ে আছি। কারণ এটি ক্রিকেটের উন্নতিতে সাহায্য করবে”- জানিয়েছেন জয়

রমিজ রাজার দেয়া প্রস্তাবে আগ্রহী নন জয়

এর আগে ক্রিকেটের অন্যতম চার শক্তিশালী দল নিয়ে সিরিজ আয়োজনের কথা ভেবে রমিজ লিখেছিলেন, “প্রিয় ভক্তরা, কেমন হয় যদি প্রতি বছর পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে নিয়ে চারজাতির টি-টোয়েন্টি সুপার সিরিজ আয়োজন করা যায়?”  

সেই সিরিজ থেকে আসা লভ্যাংশের টাকা ক্রিকেট খেলুড়ে বাদবাকি দলের সাথে ভাগাভাগি করে নেয়ার প্রস্তাবও দিয়েছিলেন তিনি, “আসর থেকে যেই অর্থ আসবে তার লভ্যাংশ আইসিসির অন্যান্য সদস্যদের মধ্যে ভাগ করে দেয়া যেতে পারে।”     

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img