২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

প্রয়াত ওয়ার্নকে সম্মান জানাবে শ্রীলঙ্কা

- Advertisement -

গত ২৫ জুন শ্রীলঙ্কার মাটিতে শেষ ওয়ানডেতে সফরকারী দল অস্ট্রেলিয়াকে রীতিমতো চমক দিয়েছিল গ্যালারিতে থাকা শ্রীলঙ্কান দর্শকেরা। অজিদের জার্সির সাথে মিল রেখে পুরো গ্যালারি ছেয়ে যায় হলুদ জার্সি পড়া দর্শকে। ক্রিকেটভক্তদের এমন ভালোবাসায় সেদিন আবেগপ্লুত হয়ে ধন্যবাদ জানিয়েছিলেন অজিদের ওয়ানডে অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ওয়ানডে সিরিজ শেষে এভাবেই অজি ক্রিকেটারদের সম্মান জানায় লঙ্কানরা

ওয়ানডে সিরিজের পর বুধবার গলেতে থেকে শুরু হচ্ছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) তরফ থেকে প্রয়াত কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্নকে সম্মান জানানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। অস্ট্রেলিয়ার প্রয়াত স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন ১৯৯০-এর দশকে শ্রীলঙ্কানদের মধ্যে জনপ্রিয় ব্যক্তিত্ব ছিলেন না। কিন্তু ২০০৪ সালে বক্সিং ডে সুনামির পর দেশেটির সুবিধাবঞ্চিত শিশুদের প্রতি তার অবদান শ্রীলঙ্কানদের মনে ওয়ার্নের প্রতি শ্রদ্ধাবোধ বাড়িয়ে দেয়।

লঙ্কান শিশুদের সঙ্গে ওয়ার্ন

নিজ দেশের কিংবদন্তি তারকা মুত্তিয়া মুরালিধরনকে সম্মান জানিয়ে এবং শেন ওয়ার্নের স্মরণে টেস্ট সিরিজের ট্রফির নাম রাখা হয় মুরালি-ওয়ার্ন ট্রফি। প্রয়াত ওয়ার্নের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এসএলসি প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যাশলে ডি সিলভা বলেন, “আমি মনে করি মুরালি-ওয়ার্ন ট্রফির জন্য টেস্ট সিরিজ চলাকালীন তাঁকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করা আমাদের কর্তব্য এবং দায়িত্ব।” 

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ইতোমধ্যে ওয়ার্নের পরিবারকেও আমন্ত্রন জানানো হয়েছে। এ প্রসঙ্গে ডি সিলভা জানান, “আগামীকাল প্রথম টেস্ট শুরুর ঠিক আগে গলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য তাঁর পরিবারকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে তারা উপস্থিত থাকবেন কিনা সে বিষয়ে অনিশ্চিয়তা রয়ে গেছে।”   

সুনামির পর শ্রীলঙ্কার গৃহহারা জনগণের সাথে ওয়ার্ন

প্রকৃতপক্ষে প্রয়াত শেন ওয়ার্নের শ্রীলঙ্কার সুবিধাবঞ্চিত জনগণের প্রতি বহুবার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। এমনকি, তিনি অনেক প্রকল্পে নিযুক্ত ছিলেন, কমিউনিটি ডেভেলপমেন্ট প্রোগ্রামের জন্য প্রচুর অর্থ ব্যয়ও করেছেন। টেস্টের উদ্বোধনী দিনে এই অনুষ্ঠানটি এসএলসি এবং দেশটির পর্যটন মন্ত্রণালয় যৌথভাবে পরিচালনা করবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img