২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

শ্রীলঙ্কা সিরিজে খেলবেন সাকিব!

- Advertisement -

দুই টেস্টের সিরিজ খেলতে আসছে মে’তে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা। সাউথ আফ্রিকা সফরে দুই টেস্টে ভরাডুবির পর নিঃসন্দেহেই ঘরের মাটিতে ভালো করতে চাইবে টাইগাররা। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত হওয়ায় টেস্ট দুটো ঘিরেও থাকবে বাড়তি পরিকল্পনা। ইতোমধ্যে প্রশ্ন উঠেছে, পারিবারিক সমস্যার কারণে সাউথ আফ্রিকা টেস্ট মিস করা সাকিব আল হাসানকে লঙ্কান সিরিজে পাওয়া যাবে কি না।

জাতীয় দলের বর্তমান নির্বাচক আব্দুর রাজ্জাক অবশ্য সাকিবের না খেলার কোনো কারণ দেখছেন না। সে কারণেই এই অলরাউন্ডারের কথা মাথায় রেখেই লঙ্কানদের বিপক্ষে টেস্ট জেতার পরিকল্পনা সাজাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এমনটা জানিয়েই রাজ্জাক বলেন, “ওর না থাকার কোনো সম্ভাবনা তো দেখা যায়নি। ও তো এভেইলেবল রয়েছে। পারিবারিক সমস্যার কারণে সাউথ আফ্রিকা সফর থেকে চলে এসেছে। শ্রীলঙ্কা সিরিজে ও খেলবে না এরকম কোনো কথা ওঠেইনি। এটা নিয়ে দ্বিধা থাকার কথা না। ও এখনো দলের মধ্যেই আছে। আমরা তো ওকে অবশ্যই বিবেচনা করব।”  

সাউথ আফ্রিকা সিরিজের আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে এক বৈঠকের পর সাকিব কথা দিয়েছিলেন, এখন থেকে নিয়মিতই টেস্ট খেলবেন তিনি। সাকিব যদি সত্যি সত্যিই কথা অনুযায়ী কাজ করেন, তাহলে টেস্ট দলে তাঁকে বিবেচনা না করার কোনো কারণ নেই বলে জানান রাজ্জাক। এ প্রসঙ্গে তিনি বলেন, “সাকিবের মত খেলোয়াড়কে বিবেচনা না করার কোনো কারণ আছে নাকি? আমি তো মনে করি না!”

দুই টেস্টের সিরিজ শুরু ১৫ই মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে; প্রথম টেস্টের পর দুই-দলই ফিরবে ঢাকায়। মিরপুরে শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের শেষ টেস্ট শুরু ২৩শে মে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img