২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সৌম্যদের ফর্ম ভাবাচ্ছে না প্রিন্সকে

- Advertisement -

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ। সব পাওয়ার সিরিজে একমাত্র অপ্রাপ্তি বোধহয় ওপেনারদের ফর্মহীনতা। বিশেষ করে অজি বোলারদের সামনে সৌম্য সরকার ছিলেন একেবারে অসহায়। তবে ওপেনারদের এমন পারফর্ম্যান্সে চিন্তিত নন টাইগারদের ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স। শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজকে সামনে রেখে টাইগারদের দ্বিতীয় দিনের অনুশীলনশেষে এমনটাই জানিয়েছেন এই সাউথ আফ্রিকান।

জিম্বাবুয়ের বিপক্ষে তাদেরই মাটিতে টাইগার ব্যাটসম্যানদের পারফর্ম্যান্স ছিল ইর্ষা জাগানিয়া। ঐ সিরিজে ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হয়েছিলেন সৌম্য সরকার, নাইম শেখও ছিলেন দুর্দান্ত। তবে অস্ট্রেলিয়া সিরিজেই ছন্দপতন, দুজনের কারো ব্যাটই হাসেনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগার কোচিং প্যানেলে ছিলেন না কোনো ব্যাটিং পরামর্শক, সে কারনেই হয়তো তাদের এই দুর্দশা।

জিম্বাবুয়ে সিরিজে থাকা প্রিন্সকে পূর্ন মেয়াদে দায়িত্ব দিয়েছে বিসিবি। নিজেদের গুরুকেই ব্যর্থতার দিনে পাশে পেলেন সৌম্য-নাইমরা।

“জিম্বাবুয়েতে কয়েকটি ভালো পার্টনারশিপ হয়েছে। অস্ট্রেলিয়া সিরিজে কন্ডিশন ব্যাটসম্যানদের জন্য কঠিন ছিল। এমন উইকেটে অনেক বেশি বাউন্ডারি হাঁকানো সহজ নয়”-ওপেনারদের পারফর্ম্যান্স সম্পর্কে প্রিন্স

ইনজুরির কারনে এই সিরিজেও নেই তামিম ইকবাল। আগের দুই সিরিজে না থাকা লিটন দাশ ফিরেছেন, তাই স্বাভাবিকভাবেই ইনিংস উদ্বোধন করার কথা এই ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যানের। ওপেনারদের মধ্যে এমন প্রতিদ্বন্দ্বিতায় খুব খুশি টাইগারদের ব্যাটিং পরামর্শক।

“ওপেনারদের নিয়ে ব্যক্তিগতভাবে আমার কোনো চিন্তা নেই। ওপেনিংয়ে ভালো প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। লিটনের মত ওপেনার দলে ফিরছে। দলের জন্য এমন প্রতিযোগিতা খুব ভালো”

লিটনের পাশাপাশি দলে ফিরেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। তাদের প্রত্যাবর্তনে মূলত ব্যাটিং ডিপার্টমেন্টের গভিরতাই বাড়বে। সঙ্গে ব্যাটিং নিয়ে চিন্তাও কমবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img