২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

স্বজনপ্রীতির একটা সীমা থাকা উচিত: ওয়াহাব রিয়াজ

- Advertisement -

বিপিএলে  খুলনা টাইগার্সের হয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন পাকিস্তানি ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ। সম্প্রতি পাকিস্তানে পাঞ্জাবের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পেয়েছেন তিনি। এবার তিনিও মুখ খুলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে। পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তানকে’ দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন বর্তমান প্রধান নির্বাচকের অনিয়মের কথা। প্রশ্ন তুলেছেন পারফর্ম্যান্স করার পরও কেন দলে জায়গা পান না শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, সরফরাজ আহমেদদের মতো খেলোয়াড়রা।

“ল্যাপটপকেন্দ্রিক প্রধান নির্বাচকের দল বাছাই ভালো হয়নি। শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, সরফরাজ আহমেদদের মতো খেলোয়াড়দের বাদ দেওয়ার পেছনে সঠিক যুক্তি নেই তার কাছে। ২০২১ টি–টোয়েন্টি বিশ্বকাপে শোয়েব ও ইমাদ ভালো করেছে। ওদের পারফরম্যান্স কেন তার ল্যাপটপে জায়গা পায়নি? ওদের ভুলটা কোথায়? সবশেষ টি–টোয়েন্টি বিশ্বকাপে কেন তাদের দলের বাইরে রাখা হলো?”

অভিযোগ করেছেন পাকিস্তান ক্রিকেটের স্বজনপ্রীতি নিয়েও, “স্বজনপ্রীতির একটা সীমা থাকা উচিত। বয়স বেশির অজুহাত দেওয়াটাও ঠিক নয়। বয়সই যদি এত গুরুত্বপূর্ণ হয়, তাহলে নিয়মটা সবার জন্যই সমান হওয়া উচিত”

ওয়ানডে বিশ্বকাপ দিয়ে দলে ফিরতে চান এই বাঁহাতি পেসার। কিন্তু বাধা হয়ে দাঁড়িয়েছে বোর্ড। তবে তিনি উদাহরন টেনেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাউল হক, ভারতের ভিরাট কোহলি ও রোহিত শর্মার।

“মিসবাহ ভাইয়ের কথাই ধরুন, তিনি ৪০ বছরের বেশি বয়সেও খেলেছেন। আমার মতে, ৩০ বছরের পর একজন ক্রিকেটার নিজের সেরা সময়ের দেখা পায়। অন্য উদাহরণও দেওয়া যায়। রোহিত শর্মা, বিরাট কোহলিরা কিন্তু ৩০–এর বেশি বয়স নিয়েও পারফর্ম করছে। আমার কাজ হলো পারফর্ম করে যাওয়া এবং আমার পক্ষে ভিতটা আরও শক্ত করা। এ বছর বিশ্বকাপ হবে আর আমি সত্যিই পাকিস্তান দলে ফিরতে চাই”

২০২০ সালে পাকিস্তানের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ওয়াহাব। সে বছর দুটি ওয়ানডে ও তিনটি টি–টোয়েন্টিতে ভালো খেলেও দল থেকে বাদ পড়েন। সম্প্রতি ইতিহাসের দ্বিতীয় পেসার হিসেবে টি–টোয়েন্টিতে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন এই বোলার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img