৯ মে ২০২৪, বৃহস্পতিবার

৩৩৮ রানে থামল বাংলাদেশ, নিউজিল্যান্ডের লক্ষ্য ৩৩২

- Advertisement -

সিলেট টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১০৫ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ৩৩২ রান।

তৃতীয় দিনে ৩ উইকেট হারিয়ে ২১২ রান নিয়ে শেষ করেছিল বাংলাদেশ। ১০৪ রানে অপরাজিত থেকে চতুর্থ দিনের খেলা শুরু করেছিলেন নাজমুল হোসেন শান্ত। তবে টাইগার অধিনায়ক এদিন করতে পেরেছেন মোটে আর এক রান। ১০৫ রান এসেছে শান্তর ব্যাট থেকে। তাকে ফিরিয়ে কিউইদের এদিন প্রথম সাফল্য এনে দেন টিম সাউদি।

অপরপ্রান্তে দারুণ খেছিলেন মুশফিকুর রহিম। গতকাল ৪৩ রানে অপরাজিত থাকা ডানহাতি এই ব্যাটার শুরুতেই পেয়েছেন ফিফটির দেখা। এজাজ প্যাটেলের বলে ব্যাটের বাইরের কানায় লেগে চার মারার পর টিম সাউদির বলেও কানায় লেগে নেন ২ রান। এতেই পূর্ণ হয় তার ২৭তম ফিফটি। তাকে দারুণ সঙ্গ দিচ্ছিলেন শাহাদত হোসেন দিপু। তবে তরুণ এই ব্যাটার ১৮ রানের বেশি করতে পারেননি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকটা রাঙাতে পারলেন না তিনি। টাইগার ব্যাটারদের দারুণ পরীক্ষা নিয়েছেন কিউই স্পিনাররা।

দিপু ফেরার পর ফিরেছেন মুশফিকও। এজাজ প্যাটেলের আর্ম বলে এলবিডব্লিউ হয়েছেন তিনি। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি মুশফিক। প্যাভিলিয়নে ফেরার আগে করেছেন ৬৭ রান। সুযোগ কাজে লাগাতে পারেননি নুরুল হাসান সোহান। ইনিংসের শুরু থেকে নড়বড়ে ছিলেন তিনি। গ্লেন ফিলিপসের উপর চড়াও হতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন উইকেট কিপার এই ব্যাটার।

নাইম হাসান-তাইজুল ইসলাম দ্রুত ফিরেছেন। তবে দারুণ ব্যাটিং করেছেন মেহেদি হাসান মিরাজ। কিউই বোলারদের দারুণভাবে সামাল দিয়ে টেস্ট ক্যারিয়ারের পঞ্চম ফিফটি তুলে নিয়েছেন তিনি। শেষ পর্যন্ত ৫০ রানে অপরাজিত থাকেন মিরাজ।

নিউজিল্যান্ডের হয়ে চারটি উইকেট শিকার করেছেন এজাজ প্যাটেল। দুটি উইকেট নিয়েছেন ইশ সোধি। একটি করে উইকেট নিয়েছেন টিম সাউদি ও গ্লেন ফিলিপস।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img