৯ মে ২০২৪, বৃহস্পতিবার

ইতিহাস বদলাতে পারলো না বাংলাদেশ

- Advertisement -

২৪৫ রানের লক্ষ্যে যেভাবে ইনিংসের শুরুটা করা প্রয়োজন তা করতে পারেনি বাংলাদেশ। উল্টো প্রথম ওভারেই সৌম্য সরকারের উইকেট হারায় সফরকারীরা। এরপর এনামুল হক বিজয়-আফিফ হোসেনরা আশা দেখালেও ৪৪ রানের হার নিয়ে মাঠ ছেড়েছে টাইগাররা। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে ওয়ানডেতে তাদেরকে হারানোর স্বপ্ন এখনো অধরাই থেকে গেলো নাজমুল হোসেন শান্তর দলের।

অনেকদিন পর দলে ফিরেই শুন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন সৌম্য। অ্যাডাম মিলনের বলে স্লিপে ক্যাচ দিয়েছেন টাইগার ওপেনার। কিউইদের বিপক্ষে টানা দুই ম্যাচে ডাক মারলেন সৌম্য। এর আগে মিরপুর শের-ই-বাংলায় শুণ্য রানে ফিরেছেন তিনি। সব মিলিয়ে দিনটা একদম ভালো কাটেনি সৌম্যর। ফিল্ডিংয়ে ক্যাচ ছেড়েছেন, বোলিংয়ে দিয়েছেন ৬ ওভারে ৬৩ রান। ব্যাটিংয়েও নামের প্রতি সুবিচার করতে পারলেন না তিনি।

ইনিংসের শুরুটা ভালো করেছিলেন বিজয় কিন্তু বড় রান করতে পারেননি    ছবি: গেটি ইমেজ

শুরুটা ভালো করলেও ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। ইশ সোধির বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন টাইগার ওপেনার। তার আগে করেছেন ১৩ বলে দু্ই চারে ১৫ রান।

একবার জীবন পাওয়ার পর দারুণ ব্যাটিং করে টাইগার সমর্থকদের ভালো কিছুর আশা দেখাচ্ছিলেন এনামুল হক বিজয়। কিন্তু হঠাৎ ঘটেছে ছন্দপতন, অভিষিক্ত ক্লার্কসনের শর্ট বলে পুল করতে গিয়ে খাড়া ওপরে ক্যাচ তুললেন তিনি। তাতেই শেষ হলো তার ৩৯ বলে ৪৩ রানের ইনিংস। যা নিশ্চয় আফসোসে পুড়বেন বিজয় নিজেও। টাইগার ওপেনার ফেরার পরপরই আরও একটি ধাক্কা খেয়েছে বাংলাদেশ। ক্লার্কসনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন লিটন কুমার দাশ।

বাংলাদেশকে ম্যাচে রেখেছিলেন তাওহীদ হৃদয় ও আফিফ হোসেন ধ্রুব। দুজনে দারুণ ব্যাটিং করেছেন কিন্তু বড় রান করতে পারেননি কেউই। হৃদয় সোধিকে তুলে মারতে গিয়ে মিলনেকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরার আগে করেছেন ২৭ বলে ৩৩ রান। আফিফের ব্যাট থেকে এসেছে ৩৮ রান।

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন অ্যাডাম মিলনে, ইশ সোধি ও জশ ক্লার্কসন। একটি করে উইকেট শিকার করেছেন জ্যাকব ডাফি ও রাচিন রবীন্দ্র।

এর আগে উইল ইয়াংয়ের সেঞ্চুরিতে ২৩৯ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। এছাড়াও কিউই অধিনায়ক টম ল্যাথাম খেলেছেন ৯২ রানের ইনিংস।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img