২৯ এপ্রিল ২০২৪, সোমবার

চতুর্থ দিনে সেন্ট লুসিয়া টেস্ট

- Advertisement -

অ্যান্টিগা টেস্ট কোনোরকমে চারদিনে নিয়েছিল বাংলাদেশ দল, এড়িয়েছিল ইনিংস হারও। সেন্ট লুসিয়া টেস্টেও ঐ একই দশা। টপ অর্ডার থেকে মিডল অর্ডার; ব্যর্থতার ষোলকলা পূর্ণ। প্রথম ইনিংসে ১৭৪ রানে লিড নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই লিড এখনও টপকাতে না পারলেও সিরিজের দ্বিতীয় টেস্টও চতুর্থ দিনে পৌঁছেছে।

দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। মাঝে নাজমুল হোসেন শান্ত কিছুটা লড়াই করেছেন। তবে সেই আউটের ধরণ ছিল বাজে। রাসেল ডমিঙ্গো যেমন বলেছিলেন ছোট ছোট এই ইনিংসগুলো ভালো তবে টেস্ট জেতানোর মতো না। শান্ত আউট হয়েছেন ৪২ রানে। তার মতোই স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন সাকিব আল হাসান। তার রান ১৬।

বৃষ্টির কারণে তিন দফায় বন্ধ হয়েছে খেলা। তবে বাংলাদেশ দলের ব্যাটিংয়ের যেমন দশা তাতে টেস্ট পঞ্চশ দিনে নিয়ে যাওয়াই অনেকটা অসম্ভব। তবে তৃতীয় দিনে শেষ বিকেলের বৃষ্টিতে নিরাপদে চার নম্বর দিনে পৌঁছেছে খেলা। ১৬ রান নিয়ে উইকেটে আছেন নুরুল হাসান সোহান; আর এখনও রানের খাতা না খুলতে পারা মেহেদী হাসান মিরাজ।

তৃতীয় দিনের শুরুটা অবশ্য ছিল বাংলাদেশের পক্ষেই। খালেদ আহমেদের ক্যারিয়ারের প্রথম ফাইফারের সাথে মেহেদী হাসান মিরাজের তিন আর শরিফুল ইসলামের দুই; লাঞ্চের পরপরই অল-আউট হয়েছিল স্বাগতিক দল। তবে দিন বাড়ার সাথে সাথে হারিয়ে গেছে শুরুর সাফল্য।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img