৯ মে ২০২৪, বৃহস্পতিবার

তামিমের জন্য বিসিবির অপেক্ষা, পারফর্ম করলে টি-টোয়েন্টিতেও ফিরবেন রিয়াদ

- Advertisement -

অনেকদিন ধরেই ক্রিকেটের বাইরে আছেন তামিম ইকবাল। সবশেষ এশিয়া কাপ ও বিশ্বকাপেও বাংলাদেশের জার্সিতে দেখা যায়নি তাকে। দেশসেরা ওপেনার কবে ক্রিকেটে ফিরবেন সে বিষয়ে নিশ্চিত নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় নির্বাচনের পর বোর্ড সভাপতির সাথে বসার কথা রয়েছে তামিমের। সেই সভার পরেই আসতে পারে সিদ্ধান্ত। সেটারই অপেক্ষায় আছে বিসিবি। মঙ্গলবার সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

তামিমের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করবে বিসিবি

তিনি বলেন, “আমরা অপেক্ষা করেছি, যেহেতু মিডিয়াতে দেখেছেন। তামিম বলেছে, মাননীয় সভাপতি উনিও বলেছে তার সঙ্গে একটা মিটিং হয়েছে। এর মধ্যে তামিম ভবিষ্যতের ক্রিকেট নিয়ে কী আলাপ-আলোচনা হয়েছে আমি জানি না। তার থেকে জানতে হবে তার কমিটমেন্ট কী সামনের দিকে। এটার ওপর ভিত্তি করে চুক্তির কথা চিন্তা করতে হবে। আমরা জানুয়ারি মাসেই জানার কথা। এটা আরও ১০-১৫ দিন পরে। ভবিষ্যতে কী কমিটমেন্ট, নিজের কী পরিকল্পনা সেটা জানার ওপর নির্ভর করছে আমরা তাকে কীভাবে চুক্তি দেবো”

দীর্ঘদিন বাইরে থাকার পর বিশ্বকাপ দিয়ে ক্রিকেটে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সবশেষ আইসিসি টুর্নামেন্টে পুরো দল ব্যর্থ হলেও উজ্জ্বল ছিলেন একমাত্র রিয়াদই। তাতেই আলোচনা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিজ্ঞ এই ক্রিকেটারকে সুযোগ দেওয়া হবে কিনা তা নিয়ে।

মাহমুদউল্লাহ রিয়াদের টি-টোয়েন্টিতে ফেরা নির্ভর করছে পারফর্ম্যান্সের উপর

তবে জালাল ইউনুস রিয়াদের ফেরার বিষয়টি ছেড়ে দিচ্ছেন পারফর্ম্যান্সের উপর। যদি রিয়াদ পারফর্ম্যান্স দিয়ে কোচ নির্বাচকদের সন্তুষ্ঠ করতে পারেন, তাহলে টি-টোয়েন্টিতে ফিরতে পারেন তিনি।

রিয়াদের ফেরার বিষয়ে জালাল ইউনুস বলেন, “পারফরম্যান্সের ওপর নির্ভর করছে (রিয়াদের ফেরা)। যদি তার পারফরম্যান্স টি-টোয়েন্টিতে থাকে, নির্বাচক আছে, কোচ আছে; তারা মনিটর করবে পারফরম্যান্স। যদি পারফরম্যান্স বলে সে ফিরতে পারে, তাহলে কেন নয়?”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img