২৯ এপ্রিল ২০২৪, সোমবার

দুই ওপেনারের ফিফটি, বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

- Advertisement -

চট্টগ্রাম টেস্টে আগে ব্যাটিংয়ে নেমে প্রথম সেশনটা বিনা উইকেটে কাটিয়ে দিয়েছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার নিশান মাদুশকা ও দিমুথ করুণারত্নে। দুজনেই পেয়েছেন ফিফটির দেখা। মাদুশকা প্যাভিলিয়নে ফিরলেও এখনো ব্যাটিং করছেন করুণারত্নে।

চট্টগ্রামের উইকেটে বোলারদের জন্য কিছু নেই। উইকেট পুরোদস্তুর ব্যাটিং সহায়ক, টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিতে ভূল করেননি লঙ্কান অধিনায়ক।

শুরুতে পিচ থেকে দারুণ সুইং আদায় করে নিয়েছেন খালেদ আহমেদ ও হাসান মাহমুদ। ইনিংসের ষষ্ঠ ওভারেই টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেটটি পেতে পারতেন হাসান। স্লিপে তার বলে মাদুশকার ক্যাচ ফেলেন মাহমুদুল হাসান জয়। প্রথম সেশনে অভিষিক্ত হাসান ছিলেন বাংলাদেশের সেরা বোলার। সবচেয়ে বেশি সুযোগও সৃষ্টি করেছিলেন ডানহাতি এ পেসার।

লাঞ্চের আগেই দুই উইকেট পেয়ে যেতে পারতেন হাসান। তার শট বলে হুক করতে গিয়ে ফাইন লেগে করুণারত্নে ক্যাচ তুলেছিলেন কিন্তু সাকিব আল হাসান বাউন্ডারি লাইন থেকে দূরে থাকায় ড্রাইভ দিয়েও ক্যাচ নিতে পারেননি, হয়েছে ছক্কা। এছাড়া এদিন রান আউটও মিস করেছে বাংলাদেশ। অবশ্য রান আউট করেই ৫৭ রান করা মাদুশকাকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন হাসান।

মাদুশকা ফেরার পর টেস্ট ক্যারিয়ারের ৩৭তম ফিফটি ঠিকই তুলে নিয়েছেন করুণারত্নে। ব্যাটিং সহায়ক উইকেটে বাংলাদেশের বোলারদের খুব একটা পাত্তা দিচ্ছেন না তিনি। তিনে আসা কুশল মেন্ডিসও করছেন সাবলীল ব্যাটিং।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত, ১ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১৫৫ রান। করুণারত্নে অপরাজিত আছেন ৬০ রানে, কুশলের সংগ্রহ অপরাজিত ৩৩ রান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img