৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

পিএসজির কাছে হারের পর রেফারিকে দুষছেন জাভি

- Advertisement -

ম্যাচের ২৮ মিনিট পর্যন্ত ছিল সব ঠিকঠাক, পিএসজির বিপক্ষে তখন বার্সেলোনা ৪-২ ব্যবধানে এগিয়ে। এরপরই বাধে বিপত্তি, পিএসজির ফরোয়ার্ড বার্কোলাকে ঠেকাতে গিয়ে বক্সের একটু বাইরে ফাউল করে বসেন রোনালদ আরাউহো। বার্সা ডিফেন্ডারকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। অনেকক্ষণ রেফারির সাথে কথা বলে মাঠ ছাড়েন আরাউহো।

দশ জনের বার্সেলোনাকে পেয়ে আক্রমণের ধার আরও বাড়ায় পিএসজি। যদিও আরাউহো লাল কার্ড খেয়ে বেরিয়ে যাওয়ার পরই লামিনে ইয়ামালকে তুলে ইনিগো মার্তিনেজকে মাঠে নামান জাভি হার্নান্দেজ। তবে কাজের কাজ কিছুই হয়নি। ৪০ মিনিটে পিএসজির হয়ে গোল করেন উসমান দেম্বেলে।

বিরতির পর গোল করে বার্সার মাঠে এগিয়ে যাওয়ার পাশাপাশি পিএসজিকে সমতায় ফেরান ভিতিনিয়া। বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে আন্দ্রে টের স্টেগানকে পরাস্ত করেন তিনি। এরপর পেনাল্টি থেকে গোল করেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের একদম শেষ মুহুর্তে আরও একটি গোল করে বার্সেলোনার হার নিশ্চিত করেন ফরাসি তারকা।

আরাউহোর লাল কার্ড সব বদলে দিয়েছে বলে মনে করেন জাভি হার্নান্দেজ

ম্যাচে আরাউহো ছাড়াও বার্সেলোনার কোচ জাভিকেও লাল কার্ড দেখান রেফারি। তবে আরাউহোর লাল কার্ড ম্যাচ শেষ করে দিয়েছে বলে মনে করেন জাভি।

তিনি বলেন, “আমরা ক্ষুব্ধ। লাল কার্ডটাই ক্ষতি করেছে। ১১ বনাম ১১ অবস্থায় আমরা ভালোই সংগঠিত ছিলাম। এটাই পুরোপুরিভাবে সবকিছু বদলে দিয়েছে। আমার মতে, আরাউহোকে লাল কার্ড দেখানো বাড়াবাড়ি ছিল”

রেফারির সমালোচনা করে জাভি আরও বলেছেন, “রেফারিটা সত্যিই বাজে ছিল। আমি তাকে বলেছি, সে বিপর্যয় ডেকে এনেছে। সে লড়াইটাকে শেষ করে দিয়েছে। আমি রেফারিকে নিয়ে কথা বলা পছন্দ করি না, কিন্তু এটা বলতেই হবে”

আরাউহোর লাল কার্ড বার্সেলোনার কিভাবে ক্ষতি করেছে সেই ব্যাখ্যাও দিয়েছেন জাভি। ম্যাচ শেষে রেফারিং নিয়ে কথা বলেছেন পিএসজির কোচ লুইস এনরিকেও। তিনি মনে করেন, লাল কার্ড ছাড়াও তার দল জিততে পারত। যদিও এখন সেটা প্রমাণ করার কোনো উপায় নেই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img