৩ মে ২০২৪, শুক্রবার

বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকে কেন দৌড়ালেন মুশফিক-রিয়াদরা?

- Advertisement -

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ২০০৫ সালের পর থেকে আর আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়ায়নি। বাংলাদেশের খেলাধুলার এ তীর্থভূমিতে বর্তমানে খেলা ক্রিকেটারদের মধ্যে শুধুমাত্র মাহমুদউল্লাহ রিয়াদেরই খেলার সুযোগ হয়েছিল। তবে শনিবার পল্টন-গুলিস্তান সংলগ্ন বঙ্গবন্ধু স্টেডিয়ামে হাজির হয়েছিল জাতীয় দল ও আশেপাশে থাকা প্রায় ৩৫ ক্রিকেটার।

আপনার মনে প্রশ্ন আসতেই পারে হঠাৎ করে মিরপুর শের-ই-বাংলা ছেড়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে কেন ক্রিকেটাররা। এমন প্রশ্ন মাথায় আসা অস্বাভাবিক কিছু নয়। মূলত জিম্বাবুয়ে সিরিজের আগে ক্রিকেটারদের প্রস্তুতি প্রথম পর্ব হিসেবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়েছেন মুশফিকুর রহিম-নাজমুল হোসেন শান্তরা। এই দৌড়কে বলা হচ্ছে ফিজিক্যাল পারফরম্যান্স অ্যাসেসমেন্ট।

অ্যাথলেটিকস ট্র্যাকে ক্রিকেটাররা

যেকোনো সিরিজের আগে প্রস্তুতির শুরুটা অবশ্য এভাবেই হয়। সেটা এত দিন হয়েছে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে। এবার সেটা হল বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

শেরে-ই-বাংলা স্টেডিয়ামে টানা খেলা থাকার কারণে মাঠের ঘাস বড় হয়েছে, মাঠও হয়েছে ভারী। তাই স্বাভাবিকভাবে সেখানে দৌড়ানো ক্রিকেটারদের জন্য কষ্টের। তাই বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাককে বেছে নিয়েছে বিসিবি।

টাইগারদের নতুন ট্রেইনার ন্যাথান কিলি চেয়েছেন এ রকম একটা জায়গায় ক্রিকেটারদের স্প্রিন্ট দেখে কার ফিটনেসের কী অবস্থা বুঝতে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রস্তুতির প্রথম পর্ব সেরে আবারও মিরপুর শের-ই-বাংলায় ফিরে যাবেন ক্রিকেটাররা। সেখানে হবে প্রস্তুতির বাকি অংশ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img