৩ মে ২০২৪, শুক্রবার

বাবরকে পারফর্ম্যান্স ও ফিটনেসে উদাহরণ তৈরী করতে বললেন মিসবাহ

- Advertisement -

বাবর আজমকে পারফর্ম্যান্স আর ফিটনেসে উদাহরণ তৈরী করার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কোচ মিসবাহ-উল-হক। ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাতকারে অধিনায়কত্বে কিছু বিষয়ে পরিবর্তন আনতেও বারকে পরামর্শ দিয়েছেন সাবেক এ ক্রিকেটার।

মিসবাহ বলেন, “সবচেয়ে যেটা গুরুত্বপূর্ণ, যেটা আমি সব সময় বলি, উদাহরণ তৈরি করো। পারফরম্যান্স, ফিটনেস—সবকিছু দিয়ে নিজে উদাহরণ তৈরি করে অন্যকে করার জন্য বলতে হবে। যখন আপনি এটা করবেন, তখন উন্নতি হবে”

আবারও পাকিস্তানের নেতৃত্বে ফিরেছেন বাবর। হঠাৎ করে শাহিন শাহ আফ্রিদিকে হঠিয়ে বাবরকে অধিনায়কত্ব দেওয়ায় পিসিবির সমালোচনাও হচ্ছে বেশ। গত ওয়ানডে বিশ্বকাপে ভাল করতে না পারায় অধিনায়কত্ব হারিয়েছিলেন বাবর। তবে পরিংসখ্যান বলছে অধিনায়ক হিসেবে বেশ সফল বাবর। তার অধীনে ৭২ টি-টোয়েন্টি খেলে ৪২টিতে জিতেছে পাকিস্তান। ওয়ানডেতে ৪৩ ম্যাচের মধ্যে ২৬টিতে। মূলত বাবরকে নিয়ে সমালোচনার কারণ হলো ট্রফি জেতাতে ব্যর্থ হওয়া।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কোচ মিসবাহ-উল-হক

তবে বাকিদের মতো সমালোচনা না করে কিভাবে অধিনায়কত্ব নতুন কিছু যোগ করা যায় সেই পরামর্শ দিয়েছেন মিসবাহ। তিনি বলেন, “অভিজ্ঞতা সব সময় অধিনায়কত্বের উন্নতি ঘটায়। আর সব সময়ই উন্নতির জায়গা থাকে। বাবরকে কৌশলগতভাবে আরও শক্তিশালী হতে হবে। অতীতে তাঁর যে ভুলগুলো চোখে পড়েছে, সেখানে কৌশলগতভাবে তাকে উন্নতি করতে হবে”

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে দলের ভিতর টানপোড়েনের গুঞ্জন শোনা গেলেও তা উড়িয়ে দিয়েছেন বাবর। দলে নিজের ব্যক্তিগত সাফল্য নিয়ে কেউ ভাবে না বলে জানিয়েছিলেন ডানহাতি এ ব্যাটার। বাবরের এমন মনোভাবের প্রশংসা করেছেন মিসবাহ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img