৩ মে ২০২৪, শুক্রবার

ভারতে শুরু; ভারতেই শেষ হচ্ছে লাকমল অধ্যায়

- Advertisement -

শ্রীলঙ্কার পেস ইউনিটের হাল ধরে ছিলেন অনেকদিন; আলাদা করে বললে টেস্ট ক্রিকেটের। বয়স চোত্রিশ পেরিয়েছে; পেসারদের অবসর নেওয়ার আদর্শ সময়। তাই হয়তো আসছে ভারত সফর শেষে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারকে ইতি টানার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন সুরঙ্গা লাকমল। এক বিবৃতিতে বুধবার বিষয়টি জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

২০০৯ সালের ডিসেম্বরে ভারতের বিপক্ষে নাগপুরে অভিষেক হয় লাকমালের। টেস্ট ক্রিকেটে অভিষেকের ১১ মাস পর ওয়ানডে আর এক বছর পর টি-টোয়েন্টি অভিষেক হয় এই পেসারের। অভিষেকের পর থেকে খেলেছেন ৬৮ টেস্ট, ৮৬ ওয়ানডে ও ১১ টি-টোয়েন্টি; সব মিলিয়ে উইকেট নিয়েছেন ২৮৫টি।

“আমার ওপর ভরসা রাখার জন্য শ্রীলঙ্কা ক্রিকেটকে ধন্যবাদ। দেশের প্রতিনিধিত্ব করতে পারা আমার ক্যারিয়ারের অনেক বড় প্রাপ্তি ছিল” – শ্রীলঙ্কা ক্রিকেটকে দেওয়া বিদায়ী চিঠিতে লাকমল

লাকমল মূলত সাফল্য পেয়েছেন ক্যারিয়ারের পড়ন্ত বেলায়; শেষ চার বছরে ২৪.৭৩ গড়ে নিয়েছেন ৭২ উইকেট। উপমহাদেশের স্পিন সহায়ক উইকেটের পেসারদের পারফর্ম করা কঠিন। বিশেষকরে শ্রীলঙ্কাতে। লাকমল তাঁর ক্যারিয়ারের ১৬৮ উইকেটের মধ্যে ১৩০ উইকেটেই পেয়েছেন দেশের বাইরে। ক্যারিয়ারে চারবার নিয়েছেন পাঁচ উইকেট; যেখানে প্রতিপক্ষ ছিল যথাক্রমে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img