৩ মে ২০২৪, শুক্রবার

‘যে দলের সাথেই জিতি না কেন, উদযাপন একই রকম হওয়া উচিত’

- Advertisement -

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা ১০ ম্যাচে জয়, সাথে দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজ নিশ্চিত করার পর গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে বাংলাদেশ দলের উদযাপনের কমতি ছিল না। টাইগারদের এমন ঐতিহাসিক মুহূর্তের ছবি ফ্রেমবন্দী করে রাখতে দেখা গেছে তাসকিন আহমেদকে। অন্যদিকে, টিম ম্যানেজার নাফিজ ইকবালের কাঁধে উঠে পড়েন মোসাদ্দেক হোসেন সৈকত। দলের এমন প্রাণখোলা উদযাপন দিয়েছে স্বস্তির বার্তা।

ওয়ানডেতে রীতিমতো শক্তিশালী হয়ে ওঠা এই বাংলাদেশ দলটাই টেস্ট আর টি-টোয়েন্টিতে ডুবেছিল ব্যর্থতার সাগরে। তবে, ওয়ানডে সিরিজ জয় সব কষ্ট যেন কিছুটা হলেও ভুলিয়ে দিয়েছে। টাইগার অধিনায়ক তামিম ইকবাল নিজেও মনে করেন, কষ্টার্জিত জয় সবসময় উদযাপন করাই শ্রেয়। হোক সেটা র‍্যাকিংয়ের টাইগারদের নিচে কিংবা ওপরে থাকা দল।

“আপনি যে দলের সাথেই জিতুন না কেন, ইংল্যান্ড-নিউজিল্যান্ড বা জিম্বাবুয়ে…হয়তো বা র‍্যাঙ্কিংয়ে অনেকেই ওপরে-নিচে থাকে। কিন্তু আমাদেরকে কষ্ট করেই খেলতে হয়। যে সেঞ্চুরি করে তার কষ্ট করতে হয়, যে পাঁচ উইকেট পায় তারও কষ্ট করেই পাওয়া লাগে। তাই আমি মনে করি জিম্বাবুয়ে হোক বা অস্ট্রেলিয়া, যে দলের সাথেই জিতি না কেন সেলিব্রেশনটা একই রকম হওয়া উচিত”-বলছিলেন তামিম 

ক্যারিবিয়ানদের বিপক্ষে টানা দশ ওডিআই জিতেছে টাইগাররা

ওয়ানডেতে তামিমের অধিনায়কত্ব বেশ নজর কেড়েছে। শুধুমাত্র এই সিরিজেই নয়, তাঁর অধিনায়কত্বে টাইগাররা আগের সিরিজগুলোতেও দারুণ পারফর্ম করেছে। নিজের অধিনায়কত্ব প্রসঙ্গে তামিম জানান, “আমি এখনও মনে করি আমি অনেক কিছু শিখছি। যেদিন আমার মনে হবে আমি আমার কাজটা ঠিকমতো করতে পারছি না, সবার আগে আমিই সেখান থেকে সরে দাঁড়াব। এখন পর্যন্ত সবকিছুই ঠিকঠাক আছে।”   

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img