৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

রিয়াল মাদ্রিদকে সম্মান করলেও ভয় পাচ্ছে না ম্যানসিটি

- Advertisement -

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

টুর্নামেন্টের অন্যতম সফল দল রিয়াল। সবশেষ ১৩ আসরের অন্তত ১১বার সেমিফাইনালে খেলেছে লস ব্লাঙ্কোসরা। ১৪ বার শিরোপা ঘরে তুলেছে তারা। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ হলেই অপ্রতিরোধ্য হয়ে উঠে রিয়াল। এমন একটি দলের বিপক্ষে খেলতে চাইবে না কেউই।

তবে ব্যতিক্রম ম্যানসিটি। সবশেষ তিন আসরে রিয়ালের মুখোমুখি হয়েছে সিটিজেনরা। গত বছর তো সেমিফাইনালে লস ব্লাঙ্কোসদের উড়িয়ে দিয়েই ফাইনালে উঠেছিল পেপ গার্দিওলার দল। এবারও প্রথম লেগে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু থেকে ৩-৩ গোলের ড্র নিয়ে ফিরেছে আর্লিং হালান্ড-ফিল ফোডেনরা।

রিয়াল মাদ্রিদকে সম্মান করছেন পেপ গার্দিওলা

তবে ঘরের মাঠে নামার আগে সেমিফাইনালে ওঠার ব্যাপারে নিশ্চিন্ত থাকার কোনো উপায় নেই। অন্তত দলটা রিয়াল মাদ্রিদ বলেই। তাই তো দ্বিতীয় লেগে মাঠে নামার আগে লস ব্লাঙ্কোসদের সম্মান জানাচ্ছে সিটি। তবে কার্লো আনচেলত্তির দলকে সিটিজেনরা ভয় পায় না বলেও জানিয়েছেন গার্দিওলা।

তিনি বলেছেন, “ওদের (রিয়াল মাদ্রিদ) ভয় পাই না। অনেক সম্মান করি আমি। অনেকবার তাদের মুখোমুখি হয়েছি। ওদের সম্মান করি এবং যদি বলি যে, ওদের ভয় পাই, তাহলে মিথ্যা বলা হবে। তাদের হারাতে এবং ভালো খেলতে চাইবেন। কখনও কখনও জিতবেন, আবার কখনও কখনও হেরে যাবেন। কিন্তু আমি ওদের ভয় পাই না, যদি তারা আমাদের হারায় … যেমনটা অনেকবার হয়েছে… আমরা ওদের অভিনন্দন জানাব।”

প্রথম লেগের ম্যাচটা ড্র হওয়াতে দুই দলের সামনেই সেমিফাইনালে যাওয়ার সমান সুযোগ রয়েছে। তবে ঘরের মাঠে ম্যাচ বলেই হয়তো একটু হলেও এগিয়ে থাকবে সিটিজেনরা। তবে লড়াইটা চ্যাম্পিয়ন্স লিগ আর দলটা রিয়াল বলেই আগে থেকে কিছু বলার উপায় নেই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img