২ মে ২০২৪, বৃহস্পতিবার

লিভারপুলের হয়ে ক্লপের ইউরোপ অধ্যায় শেষ

- Advertisement -

বৃহস্পতিবার রাতে ইউয়েফা ইউরোপা লিগের কোয়র্টার ফাইনালে আতালান্তার বিপক্ষে ১-০ গোলে জিতেছে লিভারপুল। তাতেও সেমিফাইনালে ওঠা হয়নি ইয়ুর্গেন ক্লপের দলের। কারণটাও ইতিমধ্যে সবার জানা, প্রথম লেগে ঘরের মাঠে আতালান্তার কাছে ৩-০ গোলে হেরেছিল লিভারপুল। যার কারণে দ্বিতীয় লেগে অন্তত ৪-০ ব্যবধানে জিততে হতো মোহামেদ সালাহ-দারউইন নুনিয়েজদের।

অথচ লিভারপুল সমর্থকরা স্বপ্ন দেখছিল ডাবলিনে ২২ মের ফাইনালে শিরোপা জিতে ক্লপকে বিদায় জানাবেন তারা। কিন্তু তা আর হলো কই। আতালান্তার সাথে জিতলেও বৃহস্পতিবারই শেষ হয়ে গেছে লিভারপুলের হয়ে ক্লপের অধ্যায়। কারণ, এই মৌসুম শেষে অলরেডদের ডাগআউটে আর থাকছেন না ক্লপ।

আতালান্তার মাঠে ম্যাচের ৭ মিনিটের মধ্যেই গোল করে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিল লিভারপুল। আলেক্সান্দার আর্নল্ডের শট আতালান্তার এক ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টি পায় ক্লপের দল। স্পট কিক থেকে হুয়ান মুসোকে পরাস্ত করতে ভুল করেননি সালাহ। প্রথম গোল করার পর মনে হচ্ছিল, খুব দ্রুতই দ্বিতীয় গোলটি পেয়ে যাবে লিভারপুল। তবে সেটা আর হয়নি।

আতালান্তার কাছে দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে হেরে ইউরোপা থেকে বিদায় নিয়েছে লিভারপুল

লিভারপুলের গোল না পাওয়ার বেশ কিছু কারণও আছে। মুসোকে একা পেয়েও গোল করতে পারেননি সালাহ। একবার পেনাল্টির আবেদন করেও সফল হয়নি লিভারপুল। এছাড়াও এদিন আতালান্তার গোলকিপার মুসো ছিলেন অনবদ্য।

ইউরোপা থেকে বিদায়ের পর মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন ক্লপ। তিনি বলেছেন, “মিশ্র অনুভূতি হচ্ছে। আমরা বাদ পড়েছি। তবে ম্যাচ নিয়ে আমি সন্তুষ্ট। আমাদের সামনে লক্ষ্যটা (প্রথম লেগের জন্য) কঠিন ছিল। ডাবলিনে যাওয়ার আশা করেছিলাম। কিন্তু সেটা ঘটল না। এখন আমাদের সামনে শুধু একটি প্রতিযোগিতাই (প্রিমিয়ার লিগ) আছে। সেখানে নিজেদের আমরা নিংড়ে দেব”

এই মৌসুমে চারটি শিরোপা জিতে ক্লপকে বিদায় দেওয়ার সুযোগ ছিল সালাহদের সামনে। লিগ কাপ, এফএ কাপ, ইংলিশ প্রিমিয়ার লিগ ও ইউরোপা লিগ। লিগ কাপ ইতিমধ্যে জিতেছে অলরেডরা, এফএ কাপে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে বিদায় নিয়েছে, প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে ৩ নম্বরে আছে, আর ইউরোপা কাপ থেকে তো গত রাতে বিদায় নিতেই হলো।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img