৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

‘অবিশ্বাস্য অনুভূতি’ লেভারকুসেনকে শিরোপা জেতানোর পর আলোনসো

- Advertisement -

বায়ার লেভারকুসেনের ১২০ বছরের ইতিহাসে প্রথম শিরোপা জিতলো তারা। সেটার সবচেয়ে বড় নায়ক জাভি আলোনসো। বুন্দেস লিগা জেতার পর অবিশ্বাস্য অনুভূতি কাজ করছে বলে জানিয়েছেন তিনি।

২০২২ সালে আলোনসো যখন লেভারকুসেনের দায়িত্ব নেন তখন দলটি অবনমন বাঁচানোর লড়াই করছিল। সেখান থেকে দলকে ৬ নম্বরে এনে মৌসুম শেষ করেন তিনি। এই মৌসুমে প্রথম তিন ম্যাচে যখন লেভারকুসেন প্রতিপক্ষের জালে ১৯ গোল দিল তখনও কি দলটির পাড় ভক্ত ভেবেছিলেন মৌসুম শেষে অবিশ্বাস্য কিছু করতে যাচ্ছে গ্রানিত জাকারা। অবশ্যই উত্তরটা না হওয়ারই কথা।

তবে সকালের সূর্য যে দিনের আভাস দেয় সেটাই যেন প্রমাণ করলেন আলোনসো। টানা ৪৩ ম্যাচ ধরে অপরাজিত রাখলেন লেভারকুসেনকে। এই শতাব্দীতে এমন কীর্তি করতে পেরেছে শুধু জুভেন্টাস। তুরিনের বুড়িদের ছাপিয়ে যাওয়া লেভারকুসেনের কাছে এখন সময়ের ব্যাপার মাত্র। ওয়ার্দার ব্রেমেনের জালে যখন পঞ্চম গোলটি দিল লেভারকুসেন। সাথে সাথে বেঅ্যারেনায় নেমে আসল সমর্থকরা। রেফারিও আটকালেন না তাদের, বেচারা রেফারিও তো জানেন বেঅ্যারেনার পিচ আজ সমর্থকদের।

৫ ম্যাচ হাতে রেখে বুন্দেস লিগার শিরোপা জিতেছে বায়ার লেভারকুসেন

শিরোপা জেতার পর নিজের অনুভূতি জানিয়েছেন আলোনসো। লেভারকুসেন কোচ বলেছেন, “আজ (রবিবার) আমরা পরিবার, বন্ধু ও সমর্থকদের নিয়ে উপভোগ করব। কোচ হিসেবে এখানে এটাই আমার প্রথম পুরো একটি মৌসুম। এই অনুভূতি অবিশ্বাস্য”

এই মৌসুমে ট্রেবল জেতার দারুণ সম্ভাবনা আছে লেভারকুসেনের। জার্মান কাপের ফাইনালে তো তারা উঠেছেই, ইউরোপা লিগের সেমিফাইনালেও এক পা দিয়ে রেখেছে তারা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img