৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

ওয়াংখেড়ের ব্যাটিং সহায়ক উইকেটে কেমন করবেন মুস্তাফিজ?

- Advertisement -

চলমান আইপিএলে সময়টা দারুণ কাটাচ্ছেন মুস্তাফিজুর রহমান। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ২৯ রানে ৪ উইকেট শিকার করে চেন্নাই সুপার কিংসের আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। সব মিলিয়ে ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে করে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় ৩ নম্বরে আছেন কাটার মাস্টার। রবিবার মুম্বাইয়ের ওয়াংখেড়েতে কেমন করেন ফিজ সেটা দেখার অপেক্ষায় ভক্তরা।

চিপকের উইকেটে মুস্তাফিজের কাটার ও স্লোয়ার প্রতিপক্ষ ব্যাটারদের জন্য হয়ে উঠেছে দুষ্কর। ব্যাটিং সহায়ক উইকেটে ফিজকে খুব একটা পরীক্ষা দিতে হয়নি। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে বিশাখাপট্টমের ম্যাচটি বাদ দিলে বাকি তিন ম্যাচই চেন্নাই খেলেছে স্লো উইকেটে। দিল্লির বিপক্ষে সেই ম্যাচে সুবিধা করতে পারেননি ফিজ। ৪ ওভারে দিয়েছিলেন ৪৭ রান। যদিও নিয়েছিলেন ডেভিড ওয়ার্নারের উইকেট। তবে চেন্নাইয়ের বোলারদের মধ্যে সবচেয়ে খরুচে ছিলেন টাইগার পেসার।

ওয়াংখেড়ের ব্যাটিং সহায়ক উইকেটে ভাল করতে পারবেন তো মুস্তাফিজ?

এবার বড় পরীক্ষার মুখে পড়তে হচ্ছে ফিজকে। বরাবরই ওয়াংখেড়ের পিচ ব্যাটিং বান্ধব। তার উপর রোহিত শর্মা ও ঈশান কিষানের ওপেনিং জুটি দারুণ জমে উঠেছে। দুজনেই করেন আক্রমণাত্মক ব্যাটিং। সেই সাথে সূর্যকুমার যাদব, টিম ডেভিড, হার্দিক পান্ডিয়া ও রোমারিও শেফর্ডদের মতো মারকুটে ব্যাটার রয়েছে মুম্বাইয়ের স্কোয়াডে। তাই মুস্তাফিজকে দিতে হবে কঠিন পরীক্ষা।

ওয়াংখেড়ের পিচ ব্যাটিং সহায়ক হওয়ায় ফিজ একাদশে থাকবেন কিনা তা নিয়েও শুরু হয়েছে আলোচনা। তবে টাইগার পেসারকে একাদশে দেখছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার সাইমন ডুল।

গতকাল (শনিবার) ক্রিকবাজের একটি অনুষ্ঠানে মুস্তাফিজের বিষয়ে তিনি বলেন, “আমি ফিজকে একাদশে চাইব। ওকে সরাতে চাচ্ছি না। কারণ, সে গত দুই বছরের মধ্যে এই মুহূর্তে সেরা বোলিংটা করছে”

দেখা যাক, মুস্তাফিজকে একাদশে রাখে কিনা চেন্নাই, আর সুযোগ পেলে সেটা কাজে লাগাতে পারেন কিনা তা দেখার অপেক্ষায় কোটি ভক্তরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img