৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

কোপা আমেরিকায় খেলতে পারে ইসরায়েল!

- Advertisement -

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা টুর্নামেন্টগুলোর মধ্যে একটি কোপা আমেরিকা। এই টুর্নামেন্টে খেলে ব্রাজিল, আর্জেন্টিনা ও উরুগুয়ের মতো দল। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে পা পড়ে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রদের মতো তারকা ফুটবলারের। এই টুর্নামেন্টে ভবিষ্যতে দেখা যেতে পারে ইসরায়েলকে।

দক্ষিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবলের সাথে চুক্তি করেছে ইসরায়েল ফুটবল এসোসিয়েশন (আইএফএ)। চুক্তির ফলে কনমেবলের আয়োজিত টুর্নামেন্টে খেলতে পারবে ইসরায়েল।

কনমেবল সভাপতি আলেহান্দ্রো ডমিঙ্গুয়েজ এবং আইএফএ সভাপতি মোশে জুয়ারেস ঐতিহাসিক এই চুক্তি স্বাক্ষর করেন। লাতিন আমেরিকার সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা তাদের পরিবারে ইসরায়েলকে স্বাগত জানিয়েছে। এর ফলে কোপা আমেরিকায় ইসরায়েলের খেলার আর কোনো বাধা রইল না।

এক বিবৃতিতে আইএফএ সভাপতি মোশে জুয়ারেস বলেছেন, “ইসরায়েলের ফুটবলের জন্য এই মুহুর্তটি (চুক্তি) বিশেষ। কারণ এটি ইসরায়েলের ফুটবলকে আন্তর্জাতিক অঙ্গনে আরও পরিচিত করে তুলবে। আলেহান্দ্রো ডমিঙ্গুয়েজের (কনমেবল সভাপতি ও ফিফার সহসভাপতি) সাথে আমাদের সত্যিকারের বন্ধুত্ব রয়েছে। যা ইসরায়েলি ফুটবলের জন্য দারুণ কিছুর জন্ম দিয়েছে”

গাজায় সংঘাতের কারণে ইসরায়েলের মাটিতে ফুটবল ম্যাচ খেলার নিষেধাজ্ঞা দিয়েছে উয়েফা। তবে ইসরায়েলকে নতুন পথ খুলে দিল কনমেবল। ভবিষ্যতে মেসি-নেইমারদের টুর্নামেন্টে ইসরায়েল অংশগ্রহণ করলে অবাক হওয়ার কিছু থাকবে না।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img