৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

ক্রিস্টাল প্যালেসের কাছে হেরে শিরোপা রেসে পিছিয়ে পড়লো লিভারপুল

- Advertisement -

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে লিভারপুল। এ নিয়ে টানা তিন ম্যাচে ঘরের মাঠে জয়বঞ্চিত রইলো আলেক্সিস ম্যাক অ্যালিস্টার-ভার্জিল ফন ডাইকরা। ক্রিস্টালের কাছে হারার ফলে শিরোপার লড়াইয়ে ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের থেকে পিছিয়ে পড়েছে ইযুর্গেন ক্লপের দল।

ঘরের মাঠ অ্যানফিল্ডে ক্রিস্টালকে হারাতে পারলে সাময়িক সময়ের জন্য পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার সুযোগ ছিল লিভারপুলের সামনে। সেই লক্ষ্যে শুরু থেকেই আক্রমণে যায় মোহামেদ সালাহ-দারউইন নুনিয়েজরা। তবে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় ক্রিস্টাল। দলটির হয়ে গোল করেন ইবেরেসি ইজে।

গোল হজম করার পর আক্রমণের ধার বাড়ায় লিভারপুল কিন্তু বাজে ফিনিশিং আর ক্রিস্টালের ডিফেন্ডারদের দুদান্ত ডিফেন্ডিংয়ের কাছে বারবার পরাস্ত হয়েছে সালাহরা। প্রথমার্ধের প্রায় পুরোটা সময় খেলা হয়েছে ক্রিস্টালের অর্ধেই। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় ক্লপের দল।

দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করতে থাকে লিভারপুল। বেশ কয়েকবার গোলের সুযোগও পেয়েছিল তারা কিন্তু এদিন দিয়াজ-নুনিয়েজদের ভাগ্য সহায় হয়নি। ৬৬ মিনিটে জোড়া পরিবর্তন করেন ক্লপ। নুনিয়েজ-দিয়াজকে তুলে কোডি গ্যাকপো ও দিয়েগো জোতাকে জোতাকে মাঠে নামান তিনি। তাতে করে লিভারপুলের আক্রমণের ধার বাড়ে।

তবে মাঝেমধ্যে আক্রমণে উঠেছিল ক্রিস্টালও। ৭৫ মিনিটে প্রায় দ্বিতীয় গোলটি পেয়ে গিয়েছিল ক্রিস্টাল কিন্তু দারুণ দক্ষতায় সেভ করেন আলিসন বেকার। শেষ পর্যন্ত দুই দল আর কোনো গোল করতে না পারলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্টাল।

এই হারে ৩২ ম্যাচ শেষে ৭১ পয়েন্ট নিয়ে তালিকার ৩ নম্বরেই থাকল লিভারপুল। রাতের অন্য ম্যাচে আর্সেনাল অ্যাস্টন ভিলাকে হারাতে পারলেই শীর্ষে উঠে আসবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img