৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

‘জিম্বাবুয়ে সিরিজ থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গোছানো উচিত’

- Advertisement -

আসন্ন জিম্বাবুয়ে সিরিজ থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল গোছানো উচিত বলে মনে করেন খালেদ মাহমুদ সুজন। রবিবার মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের সাথে কথা বলার সময় এমনটাই মন্তব্য করেছেন আবাহনী লিমিটেডের হেড কোচ।

সুজন বলেন, “যারা বিশ্বকাপে খেলবে। যাদের সিলেক্টর, কোচ, অধিনায়ক ও ম্যানেজমেন্ট বিশ্বাস করবে তাদের আসলে জিম্বাবুয়ে সিরিজ থেকে শুরু করা উচিত। কারণ হাতে তো বেশি সময় নেই, এরকম না যে দুইটা ম্যাচ এ খেললো, দুইটা ম্যাচ ও খেললো, আবার দুজনেই ফেইল করলো। তখন পাঁচ নাম্বার ম্যাচে কাকে নিয়ে খেলবেন আসলে। আপনি কনফিডেন্স নষ্ট করলেন দুইটা ছেলের। ওরকম না করে, একটা ছেলেকেই চারটা ম্যাচেই খেলান। যদি দুই ম্যাচে ফেইলও করে, তারপরও সুযোগ থাকবে তৃতীয়-চতুর্থ ম্যাচের রান করে কনফিডেন্স বিল্ডআপ করার”

জিম্বাবুয়ে সিরিজ থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গোছানো উচিত বলে মনে করেন সুজন

আগামীকাল (সোমবার) ডিপিএলের ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্ত-তাওহীদ হৃদয়রা। দুই দলেই রয়েছেন জাতীয় দলের বেশকিছু খেলোয়াড়। প্রাইমের যেমন আছেন তামিম ইকবাল, আবাহনীর আছে শান্ত-জাকেরদের মতো প্লেয়ার। আবাহনী-প্রাইমের লড়াইটা ছাপিয়ে লড়াইটা দুই দলের কোচের মধ্যেও।

প্রাইম ব্যাংকের দায়িত্বে আছেন সালাহ উদ্দিন আর আবহনীর সুজন। দুজনের মধ্যে লড়াইটাও জমবে বেশ। তবে ডিপিএলে ডিপিএলের লড়াইয়ে সালাহ উদ্দিন পিছিয়ে আছে বলে মন্তব্য করেছেন সুজন।

তিনি বলেন, “বিপিএলে যখন সালাহ উদ্দিনের মুখোমুখি হই, তখন আমার কাছে মনে হয় যে আমি মনে হয় ওর কাছাকাছিও না। এটা তো একটা টিমের উপর ডিপেন্ড করে। আমি যখন ঢাকা টিম নিয়ে খেলি, তারপরও আমি কুমিল্লাকে হারিয়েছিলাম। ঐ সময় মনে হয় যে একটা পার্থক্য থাকে। কিন্তু প্রিমিয়ার লিগে এসে আমরা কাছাকাছি। সালাহ উদ্দিনের কোচিংয়ের ধরণ একরকম আমার একরকম। ও যে বাংলাদেশের অনত্যম সেরা কোচ এটা অস্বীকার করার উপায় নেই। বিপিএলে ওর টিম অনেক স্ট্রং থাকে তাই কথা বলার মতো সুযোগই থাকে না কিন্তু প্রিমিয়ার লিগে গত কয়েক বছরে ও আমার সাথে পেরে উঠছে না”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img