৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

বার্সেলোনা নাকি পিএসজি, কে হাসবে শেষ হাসি?

- Advertisement -

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) মুখোমুখি হবে বার্সেলোনা। মঙ্গলবার রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

প্রথম লেগে পিএসজির মাঠ থেকে ৩-২ গোলে জিতে এসেছিল জাভি হার্নান্দেজের দল। যার কারণে দ্বিতীয় লেগে মাঠে নামার আগে কিছুটা হলেও এগিয়ে থাকবে কাতালান ক্লাবটি। তবে ম্যাচটা চ্যাম্পিয়ন্স লিগের আর প্রতিপক্ষ দলে কিলিয়ান এমবাপ্পের মতো তারকা ফুটবলার থাকায় বার্সেলোনাকে ফেবারিট বলার কোনো উপায় নেই। ফরাসি স্ট্রাইকার যেকোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। এছাড়াও মার্কো এসেনসিও-উসমান ডেম্বেলের মতো ফুটবলাররা তো আছেনই।

দ্বিতীয় লেগের ম্যাচটি সহজ হবে না, সেটা প্রথম লেগে জয়ের বিপক্ষেই বলেছেন জাভি হার্নান্দেজ। এমনকি পিএসজিকেই এই ম্যাচে ফেবারিট হিসেবে দেখছেন তিনি। তাই বলে তো আর পিএসজিকে এমনি এমনি ছাড়বে না বার্সেলোনা। সেই আভাস দিয়েছেন জাভি।

প্রথম লেগে জোড়া গোল করেছেন রাফিনিয়া

দ্বিতীয় লেগে মাঠে নামার আগে বার্সেলোনা কোচ বলেছেন, “ফুটবলের বড় ধরনের লড়াই হতে যাচ্ছে। পিএসজির কাছ থেকে বল ছিনিয়ে নিতে চাইব এবং ম্যাচটি জেতার চেষ্টা করব। আশা করি, নিজেদের সেরাটা দিতে পারব”

এই মৌসুম শেষে আর বার্সেলোনার কোচ হিসেবে থাকবেন না জাভি। তার এ ঘোষণা দেওয়ার পর থেকে ১৩ ম্যাচ ধরে অপরাজিত রবার্ট লেভানডফস্কি-জোয়াও কানসেলোরা।

চার বছরে প্রথমবার নকআউট পর্বে জয়ের স্বাদ পেয়েছে বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৬ ম্যাচে জেতা দলটির আত্মবিশ্বাস এখন তুঙ্গে। গত জানুয়ারিতে লিগ ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে ৫-৩ গোলে হারের পর অপরাজিত তারা।

প্রথম লেগে বার্সেলোনার কাছে হারের পর ২৭ ম্যাচ অপরাজিত থাকার পথচলা থেমেছে পিএসজির। দ্বিতীয় লেগে লামিনে ইয়ামালদের হারিয়ে সেই প্রতিশোধ নেওয়ার সর্বোচ্চ চেষ্টা করবে এমবাপ্পে-ডেম্বেলেরা।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img