৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

লিভারপুল ও আর্সেনালের হারে শীর্ষেই থাকলো ম্যানসিটি

- Advertisement -

গতকাল (রবিবার) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে অপ্রত্যাশিতভাবে হেরে গেছে লিভারপুল ও আর্সেনাল। দুই শিরোপা প্রত্যাশীর হারে কপাল খুলেছে ম্যানচেস্টার সিটির। শিরোপা রেসে অনেকটা এগিয়ে রইলো সিটিজেনরা।

শনিবার লুটন টাউনকে হারিয়ে শীর্ষে উঠেছিল আর্লিং হালান্ড-হুলিয়ান আলভারেজরা। লিভারপুল ও আর্সেনালের সামনে সুযোগ ছিল পেপ গার্দিওলার দলকে টপকে শীর্ষে ওঠার। কিন্তু অপ্রত্যাশিত হারে সেই সুযোগ হাতছাড়া করেছে দুই দলই। অ্যাস্টন ভিলাকে হারাতে পারলেই শীর্ষে উঠতো আর্সেনাল। তখন তাদের পয়েন্ট হতো ৩২ ম্যাচে ৭৪, লিভারপুল জিতলেও তাদের পয়েন্ট হতো মিকেল আরতেতার দলের সমান।

গত বছরের শেষদিনে অর্থাৎ ৩১ ডিসেম্বর শেষ হারের মুখ দেখেছিল আর্সেনাল। এরপর থেকে লিগে আর কোনো ম্যাচ হারেনি দলটি। কিন্তু আর্সেনাল এমন সময় অ্যাস্টন ভিলার কাছে হারলো যেটি শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দিতে পারে।

ক্রিস্টাল প্যালেসের কাছে হারে শিরোপা স্বপ্নে বড় ধাক্কা খেয়েছে লিভারপুল

অন্যদিকে একই অবস্থা লিভারপুলেরও। কয়েক সপ্তাহ ধরে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছিল দলটি। ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে ঘরের মাঠে ড্র করার পর লিগে ক্রিস্টাল প্যালেসের কাছে হার শিরোপা দৌড়ে তাদের একটু হলেও পিছিয়ে দিয়েছে।

দুই শিরোপা প্রত্যাশী আর্সেনাল ও লিভারপুলের হারে সুবিধা হয়েছে সিটির। দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে ১ নম্বরে আছে তারা। যা বর্তমান চ্যাম্পিয়নদের শিরোপা রেসে বেশ খানিকটা এগিয়েই রাখছে, সাথে মানসিকভাবেও এগিয়ে রাখছে কেভিন ডি ব্রুইনা-ফিল ফোডেনদের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img