২৯ এপ্রিল ২০২৪, সোমবার

লুটন টাউনকে হারিয়ে শীর্ষে উঠল ম্যানচেস্টার সিটি

- Advertisement -

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লুটন টাউনকে ৫-১ গোলের ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দলের হয়ে গোল করেন মাতেও কোভাসিচ, আর্লিং হালান্ড, জেরেমি ডোকু ও ইস্কো গাভার্দিওল। অন্য গোলটি আত্মঘাতী।

লুটনকে হারালে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠবেন সেটা আগেই জানতেন আর্লিং হালান্ড-কেভিন ডি ব্রুইনারা। ঘরের মাঠ ইতিহাদে শুরুতেই এগিয়ে যায় গার্দিওলার দল। ২ মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে বসেন দাইকি হাসিওকা। প্রথম গোল পাওয়ার পর আরও আক্রমণাত্মক খেলে হুলিয়ান আলভারেজরা। কিন্তু গোল করতে পারছিলেন না তারা। এতে অবশ্য কৃতিত্ব আছে লুটনের গোলকিপারেরও। প্রথমার্ধে বেশ কয়েকটি দারুন সেভ করেছেন তিনি।

প্রথম ৪৫ মিনিটের অধিকাংশ সময় খেলা হয়েছে লুটনের অর্ধেই। তবে মাঝেমধ্যে প্রতিআক্রমণে ওঠার চেষ্টা করেছিল দলটি। কিন্তু ইসকো গাভার্দিওলদের জমাট রক্ষণের সাথে পেরে ওঠেনি তারা। প্রথমার্ধে লুটনের সাফল্য বলতে আর কোনো গোল হজম না করা।

বিরতির পরও আক্রমণের ধারা বজায় রাখে সিটি। তবে ফিনিশিংয়ের অভাবে গোল পাওয়া হচ্ছিল না তাদের। ৬৪ মিনিটে সিটিকে দ্বিতীয় গোল এনে দেন মাতেও কোভাসিচ। ৭৬ মিনিটে ব্যবধান বাড়ান হালান্ড। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি নরওয়েজীয়ান তারকা।

লুটনের হয়ে ব্যবধান কমান রস বার্কলে। তাতে শুধু হারের ব্যবধানই কমেছে। এর ছয় মিনিট পর সিনিজেনদের হয়ে গোল করেন ডোকু। যোগ করা সময়ের ৩ মিনিটে গোল করে লুটনের কফিনে শেষ পেরেকটুকু ঠুকেন গাভার্দিওল। তাতেই ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img