৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

২০২৭ বিশ্বকাপে সাউথ আফ্রিকার ৮ ভেন্যু চূড়ান্ত

- Advertisement -

২০২৭ ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সাউথ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নামিবিয়ায়। বৃহস্পতিবার ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান নির্বাহী ফোলেৎসি মোসেকি নিশ্চিত করেছেন, বিশ্বকাপ উপলক্ষ্যে সাউথ আফ্রিকার আটটি ভেন্যু চূড়ান্ত হয়ে গেছে।

সাউথ আফ্রিকায় আইসিসি স্বীকৃত ১১টি আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু রয়েছে। এর মধ্যে বিশ্বকাপ আয়োজনের জন্য বেনোনি, জেবি পার্কস ওভাল ও ডায়মন্ড ওভাল বাদে বাকি ৮টি ভেন্যু পছন্দ করা হয়েছে। ভেন্যুগুলো হলো জোহানেসবার্গের ‘দ্য ওয়ান্ডারার্স’, সেঞ্চুরিয়নের ‘সুপারস্পোর্ট পার্ক’, ডারবানের ‘কিংসমিড’, গ্যাবার ‘সেন্ট জর্জেস পার্ক’, পার্লের ‘বোলান্ড পার্ক’, কেপ টাউনের ‘নিউল্যান্ডস’, ব্লুমফন্টেনের ‘দ্য ম্যানগং ওভাল’ ও ইস্ট লন্ডনের ‘বাফেলো পার্ক’-কে বেছে নিয়েছেন আয়োজকরা। বিশ্বকাপ আয়োজনের সুযোগ পাচ্ছে না বেনোনি, জেবি পার্কস ওভাল ও ডায়মন্ড ওভাল।

ভেন্যু নির্ধারণ প্রসঙ্গে মোসেকি জানান, “সব দিক খতিয়ে দেখে বিশ্বকাপের ভেন্যু চূড়ান্ত করা হয়েছে। ভেন্যু বাছাইয়ের ক্ষেত্রে স্টেডিয়ামের কাছাকাছি নির্দিষ্ট মানের হোটেল, অনুশীলনের মাঠ, বিমানবন্দর থেকে দূরত্বের মতো বিষয়গুলো বিবেচনা করতে হয়েছে। বিশ্বকাপ চলাকালীন যাতে ক্রিকেটারদের খুব বেশি সফর করতে না হয়, তার ভিত্তিতে বেছে নেওয়া হয়েছে মাঠগুলোকে” 

২০২৭ বিশ্বকাপে খেলবে মোট ১৪টি দল। টুর্নামেন্টের তিন আয়োজক দেশের মধ্যে সাউথ আফ্রিকা ও জিম্বাবুয়ে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে। তবে নামিবিয়াকে বিশ্বকাপের মুল পর্বে খেলতে আফ্রিকান কোয়ালিফায়ার পর্যায়ে অংশ নিতে হবে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img