৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

ভারত সিরিজের জন্য ‘বায়ো-বাবলের’ নিয়ম বদলালো সাউথ আফ্রিকা

- Advertisement -

২৬ ডিসেম্বর থেকে সাউথ আফ্রিকার মাটিতে শুরু হতে যাচ্ছে ভারত-সাউথ আফ্রিকা টেস্ট সিরিজ। করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ নিয়ে শঙ্কায় থাকলেও খেলোয়াড়দের সুবিধার কথা মাথায় রেখে বায়ো-বাবলের নিয়মে কিছু পরিবর্তন এনেছে সাউথ আফ্রিকান ক্রিকেট বোর্ড।

“জৈব-সুরক্ষা বলয়ে থাকা সব খেলোয়াড়কেই ভ্যাক্সিন দেয়া হবে। কেউ করোনা পজিটিভ হলে একই হোটেলের আলাদা রুমে থাকবে। শারীরিকভাবে স্থিতিশীল থাকলে তাঁর জৈব-সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে যাওয়ার কোনো প্রয়োজন নেই”- সিএসএর চিফ মেডিকেল অফিসার শুয়াইব মাঞ্জরা বলছিলেন

সাধারণত কোনো খেলোয়াড় করোনাক্রান্ত হলে তাঁকে বায়ো-বাবল থেকে বেরিয়ে যেতে হয় এবং দেশে ফেরত পাঠানো হয়। তবে, এই সিরিজে এমনটি হচ্ছে না। সিরিজ চলাকালীন সময়ে প্রতিদিনই ক্রিকেটারদের করোনা টেস্ট করা হবে। অবশ্য, চলমান পরিস্থিতিতেও মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবে ক্রিকেটপ্রেমীরা। এ ব্যাপারে মাঞ্জরা জানান, “সরকারি বিধান অনুযায়ী, শুধুমাত্র ২০০০ দর্শককে মাঠে বসে খেলা দেখার অনুমতি দেওয়া হবে।”       

এর আগে, জোহানেসবার্গে ১৭ ডিসেম্বর থেকে তিনটি টেস্ট, তিনটি ওডিআই এবং চারটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজটি শুরু হওয়ার কথা থাকলেও ‘ওমিক্রনের’ কারণে তা ৮দিন পিছিয়ে যায় এবং টি-টোয়েন্টি সিরিজটি বাতিল ঘোষণা করা হয়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img